May 18, 2024, 10:55 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
মেদ কমাতে পাতিলেবুর উপকারিতা। আমি হাওয়া ভবনের মতো কোনো ‘খাওয়া ভবন’ করিনি, যা ব্যবসার জন্য অসুবিধা তৈরি করবে। মুন্সিগঞ্জের টংগিবাড়ী তে পুকুর থেকে মিললো কষ্টি পাথরের মূর্তি ভালুকায় কারখানা শ্রমিকের রহস্যজনক মৃত্যু বিমানের ১৬ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে দু দুদক। জাতীয় প্রেসক্লাবের সামনে অধিকার আদায় মঞ্চের আত্মপ্রকাশ ও ফারাক্কা লংমার্চ পালিত। কেশবপুর থানার ওসি ও উপজেলা চেয়ারম্যান সহ তিন জনের নামে চাঁদাবাজির মামলা। বাঙালি যাদের মনে রাখেনি, ঐতিহাসিক মহেঞ্জোদারোর আবিষ্কার কর্তা রাখালদাস বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণ দিবস ৩০মে অনলাইনে আলোচিত তনির ভয়ংকর প্রতারণা, সানভীস বাই তনি’র শোরুম সিলগালা। ভালুকায় নবনির্মিত ৩টি রাস্তার উদ্ধোধন ফেসবুক রিলস থেকে আয় করবেন যেভাবে। যশোরের শার্শায় চাচাকে হত্যার দায়ে ১১ বছর পর ভাতিজার মৃত্যুদণ্ড। ভালুকায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ চোখ বলে দিবে শরীরে আছে কতশত রোগ, জানা যাবে স্বাস্থ্যের অবস্থা! আগামী বাজেটে জলবায়ুর উপর প্রাধান্য দেওয়া জরুরি – আতিউর রহমান বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতগামী যাত্রীসুবিধা ফিঃ অনলাইনে পরিশোধ করতে হবে। দেশ সেরা যশোর শিক্ষা বোর্ড এস এস সিতে। রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবি বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত। ভালুকায় আসাদুল হিমেল ও নাসিমার অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসীর মানববন্ধন। ভালুকায় ডাকাতি প্রস্তুতিকালে ৩ ডাকাত আটক। ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি “প্রগতি”র শ্রদ্ধাঞ্জলি। ” হৃদয় মাঝে রবি” ২৫ এ বৈশাখ এর অনুষ্ঠান পঞ্চ ইউনিয়নের অসাংগঠনিক কার্যক্রম নিয়ে মুলাদীতে সমালোচনার ঝড়। যশোরের মন্দিরের স্বর্ণঅলংকারসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল চুরি। টংগিবাড়ী তে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রিজাইডিং অফিসার দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত। ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ। ভালুকায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল। কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা। রেলওয়ের বর্ধিত ভাড়া প্রত্যাহার ও ঔষধের দাম কমানোর দাবিতে বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির নাগরিক বিক্ষোভ। নড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, ইউপি চেয়ারম্যান সহ আহত-৩ প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে নড়িয়া’য় নির্বাচিতো হলেন যারা।

ধান্যখোলা মাধ্যমিক বিদ্যালয়ের নির্মিত চারতলা ভবনের ত্রুটিপূর্ণ অংশ ভেঙ্গে দিলো গ্রামবাসী

ধান্যখোলা মাধ্যমিক বিদ্যালয়ের নির্মিত চারতলা ভবনের ত্রুটিপূর্ণ অংশ ভেঙ্গে দিলো গ্রামবাসী

মাহমুদুল হাসান,যশোর : যশোরের শার্শা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের ধান্যখোলা গ্রামে অবস্থিত ধান্যখোলা মাধ্যমিক বিদ্যালয়ে জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তর এর তত্বাবাধনে নব নির্মিত চারতলা ভবন নির্মাণে অনিয়ম ও নিন্মমানের সরঞ্জাম ব্যাহারের অভিযোগ তুলে নির্মাণ কাজ বন্ধ সহ ভবনটির লিনটন,ব্যালকনি,ড্রপছাদ ও পিলারের কিছু অংশ ভাংচুর করেছে স্থানীয় গ্রামবাসী।

তাদের অভিযোগ বিগত ১বছর পূর্বে ভবনের নির্মান কাজ শুরুর প্রথম হতেই বেজমেন্ট, কলম ঢালাই কাজে অনিয়ম পরিলক্ষিত হলে প্রতিষ্ঠানটির শিক্ষক ও এলাকাবাসীর বাধার মুখে ঠিকাদার প্রতিষ্ঠান আর অনিয়ম করবে না বলে আস্বস্ত করে পুনরায় ভবন নির্মাণ কাজ শুরু করেন।গত বৃহষ্পতিবার (১৭ই ডিসেম্বর) সকালে আবারো নির্মাণ কাজে অনিয়ম ধরা পড়লে বিক্ষুদ্ধ এলাকাবাসী ছাত্র-ছাত্রীদের ভবিষ্যত নিরাপত্তা চিন্তায় ভবনের অনেকাংশ ভেঙ্গে গুড়িয়ে দেয়। অভিযোগের সত্যতা নিশ্চিত করে বিদ্যালয়টির সহকারী লাইব্রেরীয়ান মিনহাজুর ইসলাম মিন্টু সাংবাদিক দের জানান,ভবন নির্মানের জন্য নকশা অনুয়ায়ী নির্ধারীত রড ও অন্যান্য সরঞ্জাম ব্যাবহার না হওয়ায় আমি নিজেই কাজ বন্ধ করিয়ে ছয়টি পিলার ভেঙ্গে ফেলি।বিষয়টি নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুভাস চন্দ্র মন্ডলের মুঠো ফোনে কল দিয়ে সংযোগ না মেলায় বিবৃতি নেওয়া সম্ভব হয়নী।ঘটনার সত্যতা যাচায়ে শুক্রবার সকালে সরেজমিনে ধান্যখোলা মাধ্যমিক বিদ্যালয়ে গেলে বেনাপোল পোর্টথানা পুলিশের এস আই রিয়েল এর নেতৃত্বে পুলিশ সদস্যদের ঘটনাস্থল পরিদর্শন করতে দেখা যায়।প্রকল্পটির দায়িত্বপ্রাপ্ত ইঞ্জিনিয়ার জহির রায়হান মুঠোফোনে সংবাদকর্মীদের জানান,গ্রামবাসী কর্তৃক অনিয়ম করে নির্মিত ভবনের কয়েকটি অংশ ভেঙ্গে ফেলার কথা তিনি জানেন। নিয়োজিত ঠিকাদার কামাল আহমেদ কে ঘটনা স্থলে যেতে নির্দেশ দেওয়া হয়েছে।

ভাংচুরের খবরে ডজন খানিক সংবাদকর্মী ঘটনা স্থলে গিয়েও অনিয়ম -দূর্নিতীর সংবাদ প্রকাশ না করায় ইঞ্জিনিয়ার ও ঠিকাদার প্রচুর অর্থের বিনিময়ে গনমাধ্যম কর্মীদের ম্যানেজ করেছে বলে অভিযোগ তুলেছেন স্থানীয় নাসির,আমেনা, ওয়াসিম অন্যান্য গ্রামবাসী । অন্য দিকে ভবন র্নিমাণ কাজের অনিয়ম-দূর্নিতীর ঘটনাটি ধামা চাপা দিতে ঠিকাদার স্থানীয় একটি মহলের সাহায্যে তদবির মিশনে নামায় এলাকাবাসীর মধ্যে জনরোস সৃষ্টি হয়েছে।এলাকাবাসী সংশ্লিষ্ট মহলের উর্দ্ধতনদের দৃষ্টি আকর্ষন করে ছাত্র-ছাত্রীদের ভবিষ্যত জীবন হুমকির মুখে ফেলা সরকারী কর্মকর্তা সহ ঐ ঠিকাদার প্রতিষ্ঠানের শাস্তি দাবী করেছেন।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com